নিউজপোল ডেস্কঃ নবমবার অস্ট্রেলিয়ান ওপেনের পুরুষদের সিঙ্গলস ফাইনাল জিতলেন নোভাক জকোভিচ। ফাইনালে স্ট্রেট সেটে ড্যানিল মেদভেদেভকে হারিয়েছেন সার্বিয়ান এই টেনিস তারকা। খেলার ফল ৭-৫, ৬-২, ৬-২। ক্যারিয়ারে এটি তাঁর ১৮ তম গ্র্যান্ডস্লাম খেতাব। সামনে রয়েছেন রজার ফেডেরার (২০) এবং রাফায়েল নাদাল (২০)। জকোভিচ ব্রেকআপ পয়েন্ট দিয়ে ম্যাচ শুরু করেছিলেন, তবে দ্রুত ম্যাচে ফেরেন মেদভেদেভও। তবে ৭-৫ গেমে সেটটি জিতে নেন জকোভিচ। এরপর বাকি দু’টি সেটে বিপক্ষকে দাঁড়াতেই দেননি সার্বিয়ান এই টেনিস তারকা। পরের দু’টি সেট ৬-২, ৬-২ ব্যবধানে জিতে ম্যাচ ও খেতাব নিজের পকেটে পুরে নেন।

যতবারই রাশিয়ান প্লেয়ার শক্তি বাড়ানোর চেষ্টা করার চেষ্টা করেছিল, জকোভিচ তাঁর প্রত্যাশা সমাপ্ত করে ম্যাচে ফেরেন। জকোভিচ সার্ভ ও রিটানস দুর্দান্তভাবে পরিবেশন করেন এই ম্যাচে। রাফায়েল নাদালকে পরাস্ত করে আসা গ্রিসের স্তেফানো সিসিপাসকে হারিয়ে ফাইনালে উঠেছিলেন মেদভেদেভ। প্রথম অস্ট্রেলীয় ওপেন খেতাব জয়ের লক্ষ্যে নেমেছিলেন তিনি। তবে জকোভিচ থামিয়ে দিলেন রাশিয়ান প্রতিপক্ষের টানা ২০টি ম্যাচ জয়ের রেকর্ড।

এর আগে গত দু’বছরও শতাব্দী প্রাচীন এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছিলেন জকোভিচ। ২০১৯ সালে হারিয়েছিলেন রাফায়েল নাদালকে। পরবর্তীতে ২০২০ সালে হারান ডমিনিক থিয়েমকে।