নিউজপোল ডেস্ক : আমফান দূর্নীতি মামলায় আদালত সিএজি(CAG)কে যে তদন্তভার দিয়েছিলো এবার তার বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করলো রাজ্য। ইতিমধ্যেই রাজ্য এই তদন্তের পুনর্বিবেচনার জন্য আর্জি জানিয়েছে আদালতকে।

প্রসঙ্গত, গত মে মাসে রাজ্য জুড়ে আমফানের ফলে সমস্ত রাজ্য যে পরিমাণে ক্ষতিগ্রস্ত হয়েছে তাতে প্রয়োজনীয় দ্রব্য বন্টনের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলো রাজ্য সরকার। শুধু তাই নয়, এই আমফানের ফলে আঞ্চলিক স্তরে যারা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছিলো তাদের একটি তালিকাও তুলে দেওয়া হয়েছিলো রাজ্য সরকারের ‘এগিয়ে বাংলা’ ওয়েবসাইটে।

কিন্তুু এই আমফানে তৃণমূল রাজনীতি করছে এবং ক্ষতিগ্রস্তদের যথাযথ সাহায্য করছেনা এমন একটি অভিযোগ এনে আদালতের দ্বারস্থ হয়েছিলেন বিজেপির অর্জুন সিং। অভিযোগ ছিলো, ত্রাণ বন্টনে ব্যাপক দূর্নীতি করেছে রাজ্য সরকার। শুধু তাই নয়, কেন্দ্রের তরফে এই আমফানে ক্ষতিগ্রস্তদের যে পরিমাণ অর্থ ধার্য করা হয়েছিলো তাতেও তছরুপ করেছে তৃণমূল, এমনটাই অভিযোগ এনেছিলেন অভিযোগকারীরা।

অন্যদিকে, রাজ্যের ক্ষতিগ্রস্তদের উদ্দেশ্যে যথেষ্ট সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। প্রতি পরিবার পিছু ২০ হাজার টাকা করেও আর্থিক সাহায্য দেওয়া হয় রাজ্য সরকারের তরফ থেকে। আসন্ন বিধানসভা ভোটের আগে তাই সিএজি কে হাতিয়ার করে বিজেপি যে রাজনৈতিক চাল চেলেছে একপ্রকার তাকে বানচাল করতেই এদিন অগ্রসর হলো তৃণমূল।