নিউজপোল ডেস্ক : আসন্ন বিধানসভা ভোটকে কেন্দ্র করে বাংলার রাজনৈতিক ময়দানে যেভাবে তৃণমূল-বিজেপি যেভাবে নিজেদের মেলে ধরেছে তাতে এদিন ফের একধাপ এগিয়ে গেলো তৃণমূল। এদিন মুখ্যমন্ত্রী জানালেন, রাজ্যে এবার হবে শিল্প সংস্থান। রাজ্যের চল্লিশ একর জমি চেয়ে মুখ্যমন্ত্রীর কাছে চিঠি পাঠিয়েছে ওএনজিসিসি সংস্থা।

প্রসঙ্গত, অশোকনগরে অপিরোশোধিত তেল পাওয়ার পরেই রাজ্যে তেল উৎপাদন কেন্দ্রের উদ্দেশ্যে কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধানকে একটি চিঠি লিখেছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফলস্বরূপ সেই চিঠির উত্তর স্বরূপ জমি চেয়ে মুখ্যমন্ত্রীর কাছে চিঠি পাঠালো ওএনজিসি। জানা গিয়েছে, এই জমি চাওয়া হয়েছে ব্যারাকপুর এবং অশোকনগরে অঞ্চলে। জমির পরিমাণ স্বরূপ রাজ্যকে টাকা দিতে চাইলে মুখ্যমন্ত্রী জানান একপ্রকার বিনা পয়সাতেই এই জমি তাদের দেওয়া হবে।

কেন্দ্রের কাছে পাঠানো এই চিঠি এবং ওএনজিসির এই প্রত্যুত্তরে বাংলায় এবার শিল্প সংস্থানের বিষয়ে যথেষ্ট ইতিবাচক তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এই বিষয়ে এদিন তিনি বলেন, “অশোকনগরে তেল উৎপাদনকেন্দ্র গড়ে উঠলে বাংলায় এক অনুসারী শিল্প হবে। ইতিমধ্যেই হলদিয়াতে তেল সংশোধোনাগার রয়েছে এই দুটির মিশেলে এক অভিনব শিল্প হবে বাংলায়।”

জমি প্রসঙ্গে তিনি বলেন, “ওএনজিসি যেখানে জমি নেবে সেখানে কিছু মানুষ বসবাস করে। তাঁদের পুনর্বাসন এবং চাকরির জন্য কেন্দ্রের কাছে চিঠি পাঠিয়েছি। খুব জলদিই এটির সুরাহা হয়ে যাবে।”