নিউজপোল ডেস্কঃ নিজেকে যত সুন্দর করে রাখা যায় সেদিকে আমরা সবসময় লক্ষ্য রাখি। আর বলা বাহুল্য, ফ্যাশন দুনিয়ায় পুরনো ডিজাইন, পুরনো কাট মাঝেমধ্যেই ঘুরে ফিরে আসে। পুরনো ঐতিহ্য বজায় রেখে ডিজাইনাররা তৈরি করেন নতুন কিছু। এমনই একটি পুরনো ফ্যাশন ট্রেন্ড হল পোলকা ডট প্রিন্ট। নব্বই দশক থেকে চলে আসছে এই প্রিন্ট। গত কয়েক বছর ফ্যাশন দুনিয়ায় তেমন ভাবে দেখা যাচ্ছিল না প্রিন্টটি। কিন্তু, ডিজাইনাররা মনে করছেন আবার বেশ ভালো মতো জায়গা পাবে এই প্রিন্ট।

এথনিক বা ওয়েস্টার্ন সব ধরনের পোশাকে এই প্রিন্ট মানায়। জিন্স বা স্কার্টের ওপর পোলকা ডট প্রিন্টড শার্ট পরতে পারেন। টপেরও এই প্রিন্ট ভালো লাগে। আজকাল স্কার্ট বা ড্রেসেও পোলকা ডট প্রিন্ট দেখা যাচ্ছে। খুব ছোট ছোট ডটের লম্বা বা হল্টার নেক মিড লেন্থ ড্রেস দেখতেও খুব সুন্দর লাগে।

ট্র্যাডিশনাল শাড়িতেও পোলকা ডটের ছোঁয়া লেগেছে। তবে দেখবেন, পোলকা ডটের সঙ্গে অন্য কোনও প্রিন্ট যেন না থাকে। এতে জবরজং লাগবে।  চেষ্টা করুন সলিড কালারের ব্লাউজের সঙ্গে পোলকা ডট প্রিন্টের শাড়ি পরতে।

শুধু পছন্দ করে পোশাক কিনলেই হল না, বিশেষ গুরুত্ব দিন মেকআপে। এই ধরনের পোশাকের সঙ্গে হালকা মেকআপ করুন। সঙ্গে অ্যাকসেসারিজও হোক হালকার ওপর।