প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

নিউজপোল ডেস্ক: ৭ নম্বর লোককল্যাণ মার্গে প্রধানমন্ত্রীর বাসভবনে ময়ূরকে নিজে হাতে খাওয়ানোর এবং ময়ূরের সঙ্গে সময় কাটানোর টুকরো মুহূর্তকে একটি ছোট্ট ভিডিয়ো আকারে রবিবার নিজের ট্যুইটারে পোস্ট করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এমনিতেই তাঁর বাসভবনে একাধিক ময়ূর রয়েছে। তাঁর হাঁটাচলা এমনকী কাজে মগ্ন থাকার অবস্থাতেও ময়ূর এসে দাঁড়িয়ে রয়েছে এমন ঝলক পাওয়া গিয়েছে ভিডিয়োতে। এর পাশাপাশি মোদী নিজে হাতে জাতীয় পাখিকে খাইয়ে দিচ্ছেন তেমন বিরল দৃশ্যও দেখা গিয়েছে এই ভিডিয়োতে।

প্রকৃতিপ্রেমী মোদী বরাবরই পশুপাখির প্রতি তাঁর ভালোবাসার কথা ব্যক্ত করেছেন। সে কারণে নিজের বাসভবনে থাকা ময়ূরের সঙ্গেও খুব সহজেই বন্ধুত্ব পাতিয়ে ফেলেছেন তিনি। আর সেই দুর্লভ দৃশ্য সোশ্যাল মিডিয়ায় পোস্ট হতেই ভাইরাল হয়ে গিয়েছে। সোশ্যাল মিডিয়ায় ‘বিন সুর-স্বর সন্দেশ/ মোর চহকতা,মোর মহকতা’ লিখেছেন শেষ লাইনে। আর হিন্দিতে গোটা একটি কবিতা লিখে সোশ্যাল মিডিয়ায় ভিডিয়োটি পোস্ট করেছেন নরেন্দ্র মোদী। ক্যাপশনে ইংরেজিতে লিখেছেন, প্রেশাস মোমেন্টস অর্থাৎ মূল্যবান মুহূর্ত। এক মিনিট ৪৮ সেকেন্ডের এই ভিডিয়ো মন জয় করেছে মোদী-ভক্তদের। করোনার কালবেলায় আতঙ্কিত ভারতবাসীকে রবিবার খানিক চমকই দিয়েছেন মোদী। লকডাউনের সময়ে বাড়িতে পশুপাখি অর্থাৎ বন্যপ্রাণের সঙ্গে সম্পর্ক গড়ে তোলারই বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী।

‘ম্যান ভার্সেস ওয়াইল্ড’-এ বেয়ার গ্রিলসের সঙ্গে অ্যাডভেঞ্চারে অংশগ্রহণ করেছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তা নিয়ে অবশ্য বিরোধীদের কড়া সমালোচনাতেও বিদ্ধ হতে হয়েছিল তাঁকে। তবে তা নিয়ে কখনওই পালটা মন্তব্য শোনা যায়নি নমোর গলায়। সোশ্যাল মিডিয়ায় মাঝে মাঝেই তিনি রাজনীতির চেনা বৃত্তের বাইরের ছবি ও ভিডিয়োও শেয়ার করেন। নিজের যোগ ব্যায়ামের ছবি তুলে ধরেছেন তিনি। গত বছর মে মাসে লোকসভা ভোটের সময় কেদারনাথ গুহায় ধ্যানও করেন তিনি। সংবাদমাধ্যম মারফত সেই ছবিও ছড়িয়ে পড়েছিল দেশজুড়ে। এ বার সেই তালিকায় যোগ হল দিন ময়ূরকে খাওয়ানোর ছবিও।