দুর্গাপূজার স্মৃতি সবসময় যেকোনো বাঙালির হৃদয়ের কাছাকাছি থাকে। ইশা সাহার জন্য, এটি পূজার গান যা তার হৃদয়ে গেঁথে আছে। দুর্গাপুজোর শৈশবের স্মৃতি মনে করিয়ে দিয়ে বুবলী অভিনেত্রী বলেন, তার মনে প্রথম যে কথাটি আসে তা হল প্যান্ডেলে বাজানো হিট গান।
সিনেমা হলগুলি ইতিমধ্যেই খোলা আছে এবং দুর্গাপূজার আগে নতুন বাংলা ছবি মুক্তি পাচ্ছে। ইশাও তার পরবর্তী ‘টরুলোটার ভূত’ মুক্তির অপেক্ষায় রয়েছে যেখানে ইশা ইন্দ্রনীল সেনগুপ্ত এবং বাসবদত্ত চ্যাটার্জির সঙ্গে স্ক্রিন শেয়ার করছে। তারপরে, তার বহুল প্রত্যাশিত ‘গোলন্দাজ’ ছবিতে ইশাকে দেবের বিপরীতে অভিনয় করা হয়েছে। সুতরাং, অভিনেত্রীর সামনে ব্যস্ত দিন এবং ব্যস্ত সময়সূচির মধ্যে, তিনি মনে করেন দুর্গাপুজোর উত্তেজনা এখন শুকিয়ে গেছে। তিনি এখন উৎসবের সাথে যুক্ত সেই নিষ্পাপ শৈশবের স্মৃতিগুলি স্মরণ করেন।


নস্টালজিক ইশা বলেন, “আমাদের শৈশবের দিনগুলিতে দুর্গাপূজা এখন থেকে আলাদা ছিল এবং প্রথম যে জিনিসটি আমার মনে আসে তা হল পূজার গান। সেই দিনগুলিতে, আমরা পূজা প্যান্ডেলগুলিতে এবং প্রতিটি রাস্তা পারাপারে বাজানো রেকর্ডিং শুনতাম। মাইকে বাজানো সুরেলা গানগুলি এখনও আমার স্মৃতিতে আঁকা আছে। এখন, আমরা সেই গানগুলি শুনি না। আমাদের শৈশবের দিনগুলোতে, সকাল শুরু হতো ঢাকের আওয়াজ আর মাইকে বাজানো সেই গানগুলো দিয়ে। মিস করি সেই দিনগুলো এখন। 

নতুন পোশাক পরার উত্তেজনা এবং রোমাঞ্চ এখন হারিয়ে গেছে। বন্ধুদের মধ্যে, হট বিষয় ফ্যাশনেবল শহিদুল হতে ব্যবহৃত। এখন, সারা বছর আমরা নতুন কাপড় কিনে থাকি। সুতরাং, দুর্গাপুজোর সময় নতুন পোশাকের উত্তেজনা একরকম হারিয়ে গেছে। ”