নিউজপোল ডেস্কঃ মইদুল ইসলাম মিদ্যার মৃত্যুর প্রতিবাদে আগামীকাল থানা ঘেরাও ও রেল অবরোধের ডাক দিল বাম ছাত্র-যুব সংগঠন। এই ঘটনায় ইতিমধ্যে রাজ্য রাজনীতিতে উত্তেজনার পারদ চড়েছে। ১৭ ফেব্রুয়ারি অর্থাৎ বুধবার রাজ্যব্যাপী থানা ঘেরাও কর্মসূচি রয়েছে বাম ছাত্র-যুব নেতৃত্বের। পরের দিন অর্থাৎ বৃহস্পতিবার এসএফআইয়ের তরফে রেল অবরোধের ডাক দেওয়া হয়েছে। পাশাপাশি এই মৃত্যু তদন্তের কিনারায় আইনি পথে হাঁটতে চলেছে বাম ছাত্র-যুব সংগঠন। কলকাতা হাইকোর্টে দ্বারস্থ হয়ে প্রকৃত তদন্তের দাবি করবেন তারা। এমনটাই বাম সূত্রে খবর।

প্রসঙ্গত,১১ ফেব্রুয়ারি বামেদের ছাত্র যুবর নবান্ন অভিযান ঘিরে উত্তপ্ত হয় কলকাতা। ছাত্রদের উপর অন্যায়ভাবে লাঠিচার্জের অভিযোগ ওঠে। বামেদের দাবি, সেই লাঠির আঘাতেই সোমবার মৃত্যু হয় চিকিৎসাধীন ডিওয়াইএফআই কর্মী বাঁকুড়ার কোতুলপুরের মইদুল ইসলাম মিদ্যার।সোমবার দিনভর দফায় দফায় বিক্ষোভ দেখায় বামেরা। এর জেরে অবরুদ্ধ হয়ে পড়ে সেন্ট্রাল কলকাতা-সহ শহরের বিভিন্ন জায়গা। এদিনই মইদুলের ‘খুনি’দের শাস্তির দাবিতে সরব হয় বাম ছাত্র সংগঠনগুলি। বড় আন্দোলনের হুঁশিয়ারিও দেয়।

এরপরই মঙ্গলবার একটি বিজ্ঞপ্তি জারি করে বামেদের ছাত্র সংগঠনগুলি জানায়, বুধবার রাজ্যজুড়ে থানা ঘেরাও করবে তারা। বিকেল চারটেয় এই কর্মসূচির ডাক দেওয়া হয়। অন্যদিকে ১৮ ফেব্রুয়ারি সকাল ১১টায় রাজ্যের সর্বত্র রেল অবরোধের ডাক দেয়।বাম ছাত্র যুবদের তরফে পুলিশ মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগ দাবি করা হয়েছে।