টেনিসেও গড়াপেটার ছায়া! গত বছর ফ্রেঞ্চ ওপেনে গড়াপেটার দায়ে আটক করা হয়েছে রাশিয়ান টেনিস খেলোয়াড় ইয়ানা সিজিকোভাকে। গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্টে সাধারণত ডাবলস খেলেন এই টেনিস সুন্দরী। ডাবলসে এটিপি র‍্যাঙ্কিংয়ে ১০১ নম্বরে আছেন তিনি। অভিযোগ, গত বছর রোলা গারোঁয় একটি ডাবলস ম্যাচেই গড়াপেটা করেন তিনি। নামপ্রকাশে অনিচ্ছুক এক সূত্র জানায়, বৃহস্পতিবার রাতে সেই ফ্রেঞ্চ ওপেনের একটি ম্যাচের শেষেই তাঁকে আটক করা হয়েছে।
প্যারিসের এক সংবাদপত্র লে পেরিসিয়েঁর খবর, গতকাল ম্যাচের পর ম্যাসাজ নেওয়ার পর আটক করা হয় ইয়ানাকে। তাঁর হোটেলএর ঘরেও তল্লাশি চালানো হয়। গত বছর মেয়েদের ডাবলসের প্রথম রাউন্ডেই হেরে যান ইয়ানা এবং তাঁর ডাবলস পার্টনার আমেরিকান ম্যাডিসন ব্রেঙ্গল। তাঁদের হারায় রোমানিয়ান জুটি আন্দ্রিয়া মিতু এবং প্যাট্রিসিয়া মারিয়া তিগ।
সন্দেহ জোরালো হয় এই ম্যাচ ঘিরে জুয়াকে নিয়ে। ফ্রান্সের বাইরের একাধিক দেশে অনলাইন বেটিং চলে সন্দেহজনক হারে। বিষয়টা তদন্তকারী সংস্থার নজর এড়ায়নি। ওই ম্যাচের দ্বিতীয় সেটের পঞ্চম গেম নিয়ে প্রবল সন্দেহ দানা বাঁধে। সার্ভিস করে লাভে গেমটি হারেন ইয়ানা। তাঁর মধ্যে ছিল দুটো সন্দেহজনক ডাবল ফল্ট।
বৃহস্পতিবারও হেরে যান ইয়ানা। এবার নতুন পার্টনার একাতেরিনা আলেকজান্দ্রোভাকে নিয়ে ১-৫, ১-৫ ফলে শোচনীয় হার হয়।