ভারতের হয়ে সব থেকে কম বয়সে তিন ফর্ম্যাটে খেলার নজির গড়লেন ভারতের মহিলা ক্রিকেটার শেফালি ভার্মা ব্রিস্টলে একদিনের আন্তর্জাতিক ম্যাচে অভিষেক হল হরিয়ানার শেফালির। তবে ওয়ান ডে অভিষেকে নজরকাড়া পারফরম্যান্স করতে পারেননি শেফালি। ১৪ বলে ১৫ রান করে তিনি আউট হয়ে যান। তবে ১৫ রানের ইনিংসে ছিল ৩টি বাউন্ডারি।

১৭ বছর ১৫০ দিনে ভারতের হয়ে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে হাতে খড়ি হল শেফালির। ব্রিস্টলে ম্যাচ শুরু হওয়ার আগে ভারত অধিনায়ক মিতালি রাজ তাঁর হাতে ভারতের ক্যাপ তুলে দেন। সব থেকে কম বয়সে তিন ফর্ম্যাটে খেলার নজির গড়ায় শেফালি রয়েছেন পঞ্চম স্থানে। এই তালিকায় শীর্ষে রয়েছেন আফগানিস্তানের মুজিবুর রহমান। ১৭ বছর ৭৮ দিনে তিন ফর্ম্যাটেই অভিষেক হয় তাঁর। দ্বিতীয় স্থানে রয়েছেন ইংল্যান্ডের সারা টেলর (১৭ বছর ৮৬ দিন)। তৃতীয় স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার এলিস পেরি (১৭ বছর ১০৪ দিন)। চতুর্থ স্থানে রয়েছেন পাকিস্তানের মহম্মদ আমির (১৭ বছর ১০৮ দিন)।

ব্রিস্টলেই লাল বলের ক্রিকেটে অভিষেক হয়েছে শেফালির। সাত বছর পর টেস্ট খেলেছেন মিতালি-ঝুলনরা। ড্র হলেও অভিষেক টেস্টে নজরকাড়া পারফরম্যান্স ছিল হরিয়ানা কন্যার। দুই ইনিংসে মোট ১৫৯ রান করেন তিনি।