শনি গ্রহ আজ কুম্ভ রাশিতে গমন করছে অর্থাৎ ২৯ এপ্রিল। আড়াই বছর পরে, শনি রাশি পরিবর্তন করছে এবং 30 বছর পর এটি তার নিজস্ব রাশি কুম্ভ রাশিতে প্রবেশ করছে। 12ই জুলাই পর্যন্ত শনি কুম্ভ রাশিতে অবস্থান করবে এবং এর পরে এটি কয়েক মাসের জন্য পিছিয়ে যাবে। শনি কুম্ভ রাশিতে প্রবেশ করার সাথে সাথে কিছু রাশির জাতক সাদে সতী-ধাইয়া থেকে স্বস্তি পাবেন, তারপরে কিছু রাশির জাতকদের(Shani Sade sati) সাদে সতী-ধাঁইয়ে ভুগতে হবে।

শনির রাশি পরিবর্তনের সাথে সাথে মীন রাশির জাতক জাতিকাদের উপর শনির সাধ শুরু হবে। সাদে সতীর আড়াই বছরের তিনটি পর্যায় রয়েছে। এছাড়া কুম্ভ রাশিতে শনির প্রবেশে কর্কট ও বৃশ্চিক রাশির জাতক জাতিকাদের ধইরা শুরু হবে। এই সময়ে এই ব্যক্তিদের খুব সাবধানে থাকতে হবে কারণ শনি আর্থিক, শারীরিক, সম্মানের ক্ষতি করে। এটি মানসিক চাপও দেয়।

শনি তখনও মকর রাশিতে ছিলেন, যার কারণে ধনু, মকর এবং কুম্ভ রাশির মানুষদের উপর সদে সতীর প্রভাব ছিল, কিন্তু 29 এপ্রিল 2022-এ শনির রাশির পরিবর্তনের সাথে সাথে ধনু রাশির লোকেরা সাদে সতী থেকে মুক্তি পাবে। এর পাশাপাশি মকর রাশির জাতক-জাতিকাদের ওপর শনির শেষ দশা শুরু হবে এবং কুম্ভ রাশির জাতক-জাতিকাদের ওপর সাদে সতীর দ্বিতীয় পর্ব শুরু হবে। এ ছাড়া মিথুন ও তুলা রাশির ধোয়াও শেষ হবে।

শনি গ্রহ কর্ম অনুসারে ফল দেয়। কাজেই কাজগুলো ভালো হলে এবং কুণ্ডলীতে শনি শুভ অবস্থানে থাকলে অর্ধ-সতী-ধৈয়্যে ব্যক্তি প্রচুর অর্থ, সম্মান ও সুখ পেতে পারেন। এ ছাড়া তুলা, মকর, কুম্ভ, মীন এবং ধনু রাশির জাতকদের জন্য শনিদেব সতীর অবস্থা ততটা বেদনাদায়ক নয় যতটা বাকি রাশির জন্য। কারণ তুলা রাশি হল শনির উচ্চতর রাশি। অন্যদিকে, শনি হলেন মকর এবং কুম্ভ রাশির অধিপতি। এ ছাড়া ধনু ও মীন রাশির অধিপতি বৃহস্পতির সঙ্গে শনির বন্ধুত্ব রয়েছে।