নিউজপোল ডেস্ক: গাঁজায় আলস্য আসে, এ কথা অনেকেই জানেন। এই নেশায় কাজ-কারবার লাটে উঠেছে এমন উদাহরণ বড় কম নয়। কিন্তু বাড়ি বসে শুধু গাঁজা টেনে যদি মাসপ্রতি দু’ লক্ষ টাকারও বেশি আয় করা যায়? চোখ কপালে উঠলে হবে না, বাকিটাও জেনে নিন।

প্রথমত, এটা গুজব নয়, ১০০ শতাংশ সত্যি। এমন চাকরি দিচ্ছে চিকিৎসা ক্ষেত্রে ব্যবহৃত গাঁজার অন্যতম বিশ্বস্ত প্রতিষ্ঠান ‘আমেরিকান মারিজুয়ানা’। গাঁজা খেতে ভালবাসলেই চাকরি পেয়ে যাবেন, তা কিন্তু নয়। আছে বেশ কিছু শর্ত। প্রথমত, শুধু নেশা করলেই চলবে না, গাঁজা নিয়ে যথেষ্ট জ্ঞান থাকা প্রয়োজন। আমেরিকান মারিজুয়ানার পাঠকদের যা সমৃদ্ধ করবে। দ্বিতীয়ত, প্রার্থীকে নানা ধরনের, নানা চেহারার ক্যানাবিস (ভেপ থেকে সিবিডি তেল পর্যন্ত) পাঠানো হবে যা সেবন করে তা নিয়ে বিশেষজ্ঞের মতো মতামত দিতে হবে। তৃতীয়ত, প্রার্থীকে সুস্থ এবং সুস্বাস্থ্যের অধিকারী হতে হবে এবং বয়স অবশ্যই ১৮’র ওপরে হতে হবে। ভারতীয়দের দুঃখ দিয়ে জানানো হচ্ছে এই চাকরির জন্য আবেদন করতে পারবেন শুধুমাত্র আমেরিকা এবং কানাডার নাগরিকরাই।

প্রতি মাসে গাঁজাভর্তি একটি বাক্স প্রার্থীর বাড়ি পৌঁছে যাবে। বাক্স খোলা থেকে বানানো, সেবন করা এবং সেবনের পরের অভিজ্ঞতা, সমস্ত কিছু সংস্থাকে জানাতে হবে। গোটা বিষয়টাই ভিডিও করতে হবে বলে জানানো হয়েছে। অভিজ্ঞতা এবং যোগ্যতা অনুযায়ী প্রতি মাসে ৩০০০ ডলার বেতন দেওয়া হবে।