নিউজপোল ডেস্ক: ভারতে ছেলেদের ক্রিকেট খেলা নিয়ে যে পরিমাণ উন্মাদনা চলে তার ছিটেফোঁটাও দেখা যায় না মেয়েদের খেলায়। অথচ জাতীয় দলের নীল জার্সি গায়ে একের পর এক কীর্তি গড়ে চলেছেন দেশের মেয়েরা। রেকর্ড ভাঙায় যিনি সবাইকে পেছনে ফেলে দিয়েছেন সেই বিরাট কোহলির রেকর্ড ভাঙলেন স্মৃতি মন্ধানা। দ্বিতীয় দ্রুততম ভারতীয় হিসেবে ২০০০ রান করলেন স্মৃতি। এই কীর্তি গড়তে নিলেন ৫১টি ইনিংস যেখানে বিরাট কোহলির লেগেছিল ৫৩ ইনিংস। ভারতীয়দের মধ্যে এক নম্বরে আছেন শিখর ধাওয়ান (৪৮ ইনিংস)।

বিরাট কোহলির সঙ্গে স্মৃতি পেছনে ফেলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়, নভজ্যোৎ সিং সিধুর মতো মহাতারকাদের। এঁরা প্রত্যেকেই দ্রুতবেগে ২০০০ রানের মাইলস্টোন ছুঁয়েছিলেন। ৬ নভেম্বর অ্যান্টিগায় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ম্যাচ জেতানো হাফ সেঞ্চুরি (৬৩ বলে ৭৩ রান) করার পথেই এই নজির গড়লেন স্মৃতি। সেই ইনিংসে ছিল ন’টি চার এবং তিনটি ছয়। ক্যারিবিয়ানদের ডেরাতে গিয়ে ২-১ ফলে সিরিজ জিতে আসে ভারত যেখানে উল্লেখযোগ্য ভূমিকা নেন স্মৃতি মন্ধানা।

ভারতীয় হিসেবে শিখর ধাওয়ান একনম্বরে থাকলেও সমস্ত দেশ মিলিয়ে দক্ষিণ আফ্রিকার হাসিম আমলা ৪০ ইনিংসে ২০০০ রান করে এখনও তালিকার শীর্ষ স্থানে আছেন। এদিকে স্মৃতির এই কীর্তির পরেই সোশ্যাল মিডিয়ায় ভাসছে একের পর এক প্রশংসাসূচক বার্তা। সাবাশ স্মৃতি!