Kolkata:  বুধবার ২৭ অক্টোবর, ATK মোহনবাগানের (ATK Mohanbagan) ডিরেক্টর পদ থেকে ইস্তফা দিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। সম্ভাব্য স্বার্থের সংঘাত এড়াতেই ফুটবল দল ATK মোহনবাগানের ডিরেক্টর পদ থেকে সরে দাঁড়িয়েছেন তিনি। আরপিএসজি গ্রুপ বর্তমানে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (বিসিসিআই) লখনউ ফ্র্যাঞ্চাইজি জিতেছে।

এদিকে আরপিএসজি গ্রুপের ফুটবল দলের নাম ATK মোহনবাগান। এই দলের ডিরেক্টর ছিলেন বিসিসিআই-এর সভাপতি। ফলে আরপিএসজি গ্রুপ আইপিএল-এর দল কিনতেই সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে স্বার্থের সংঘাতের প্রশ্ন উঠতে থাকে।

আরপিএসজি গ্রুপ আইপিএল-এ লখনউ ফ্র্যাঞ্চাইজি হওয়ার পর থেকে শোনা গিয়েছিল এটিকে মোহনবাগানের ডিরেক্টরের পদ থেকে সরে দাঁড়াতে পারেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। স্বার্থের সম্ভাব্য সংঘাত এড়াতেই ইন্ডিয়ান সুপার লিগের ফ্র্যাঞ্চাইজি থেকে পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। কলকাতা-ভিত্তিক কর্পোরেট আরপি সঞ্জীব গোয়েঙ্কা গ্রুপের (Sanjib Goenka group) কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কা (Sanjib Goenka) একটি সংবাদমাধ্যমে বলেছিলেন, ‘আমি মনে করি তিনি মোহনবাগান থেকে পুরোপুরি সরে যাচ্ছেন। তবে এটা সৌরভের জন্য ঘোষণা করা ঠিক হবে। আমি দুঃখিত। আগেই বলে দেওয়ার জন্য।’

বুধবার রাতে বিসিসিআই এর সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ক্রিকবাজ ওয়েবসাইটকে বলেছেন যে তিনি ATK মোহনবাগানের ডিরেক্টর পদ থেকে ইস্তফা দিয়েছেন। তিনি বলেছেন, ‘আমি পদত্যাগ করেছি।’ এর আগেও দিল্লি ক্যাপিটালসের মেন্টর থাকার সময় প্রাক্তন ভারত অধিনায়কের বিরুদ্ধে স্বার্থের সংঘাতের অভিযোগ উঠেছিল। কারণ তখন তিনি ছিলেন সিএবি-র প্রেসিডেন্ট। আইএসএল-র শুরু থেকেই এটিকে সঙ্গে যুক্ত ছিলেন সৌরভ।

২০২০ সালে মোহনবাগানের সঙ্গে সংযুক্তিকরণের পরে তৈরি হয় ‘এটিকে মোহনবাগান’। এটিকের অফিসিয়াল ওয়েবসাইট অনুযায়ী, ক্লাবের বোর্ড অফ ডিরেক্টরদের মধ্যে অন্যতম সৌরভ। কলকাতা গেমস অ্যান্ড স্পোর্টস প্রাইভেট লিমিটেড (Games and Sports Private Limited) নামে একটি সংস্থা গঠন করা হয়েছিল। সেই সংস্থার মালিক সঞ্জীব গোয়েঙ্কা (Sanjib Goenka), হর্ষ নেওটিয়া (Harsh Neotia), উত্‍সব পারেখ (Utsav Parekh) এবং সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। ৭ হাজার ৯০ কোটি টাকার সবচেয়ে বেশি দর দিয়ে আইপিএলে দল কিনেছে সঞ্জীব গোয়েঙ্কার আরপিএসজি গ্রুপ। এবার তাই স্বার্থের সংঘাত এড়াতে ডিরেক্টর পদ থেকে ইস্তফা দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

আরো পড়ুন:  Sourav Ganguly:সৌরভ গাঙ্গুলির কারণে ভারত পেয়েছে এই তারকা ব্যাটসম্যান,