নিউজপোল ডেস্কঃ সকালের খাবারের নিয়ে প্রায় সকলের বাড়িতেই একটু চিন্তা। কি খাবে, আর  কি রান্না করবে? আর জলখাবারে আলুর পরোটা, আলুর চপ তো মাঝে মধ্যেই বানান। এবার বানান আলুর নতুন পদ। রইল পটেটো স্প্রিং রোল, রইল রেসিপি…

পটেটো স্প্রিং রোল বানানোর উপকরণঃ

আলু (২টি সেদ্ধ), ব্রেডক্রাম্বস/পাউরুটির গুঁড়ো (২টেবিল চামচ), হলুদ কর্নফ্লাওয়ার (৪টেবিল চামচ), আদা বাটা (১/২ চা চামচ), রসুন বাটা (১/২ চা চামচ), মিহি করে কুচি করা পেঁয়াজ (১টি), গোলমরিচ গুঁড়ো (১/২ চা চামচ), চাট মশলা (১/২ চা চামচ), নুন (স্বাদমতো),ধনেপাতা কুচি (প্রয়োজন অনুযায়ী), তেল (পরিমাণ মতো), ময়দা (১কাপ), হলুদ গুঁড়ো (১/২ চা চামচ)

পটেটো স্প্রিং রোল বানানোর পদ্ধতিঃ

ময়দাতে হলুদ গুঁড়ো, নুন ও ২টেবিল চামচ তেল মিশিয়ে অল্প জল দিয়ে মেখে রাখতে হবে। এবার আলু সেদ্ধ ভালো করে মেখে নুন, পেঁয়াজ কুচি,আদা বাটা, রসুন বাটা, গোলমরিচ গুঁড়ো, চাট মশলা, কর্নফ্লাওয়ার, ব্রেডক্রাম্বস, ধনেপাতা কুচি দিয়ে আবার মেখে নিতে হবে। এবার হাতে তেল মেখে আলুগুলো লম্বা শেপ দিতে হবে। ময়দার ডো টা শুকনো ময়দা ছড়িয়ে পাতলা করে বেলে নিতে হবে। ছুরি দিয়ে লম্বা লম্বা করে কেটে নিতে হবে। এবার আলুর রোলের গায়ে পেঁচিয়ে দিতে হবে। কড়াইতে তেল গরম করে মিডিয়াম আঁচে রোল গুলো ভেজে তুলে নিতে হবে।