পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে উদ্ধার হওয়া টাকার সঙ্গে মুখ্যমন্ত্রীর ছবি জুড়ে পোস্টারিং! গ্রেপ্তার দক্ষিণ কলকাতার এক বিজেপি নেতা। মঙ্গলবার রাতে তাকে গ্রেপ্তার করেছে বেহালা থানার পুলিশ।

এসএসসি দুর্নীতি মামলায় টানা জেরার পর গত শনিবার বর্তমান শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেপ্তার করে ইডি। পার্থবাবুর ঘনিষ্ঠ বলে পরিচিত মডেল-অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে উদ্ধার হয়েছে নগদ প্রায় ২২ কোটি টাকা। সেই টাকার পাহাড়ের ছবি টুইট করেছিল ইডি। স্বাভাবিকভাবেই তা ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। মিমের বন্যা বইছে কার্যত। গোটা ঘটনাটিকে রাজনৈতিক স্বার্থে কাজে লাগাতে মরিয়া বিজেপি। টাকার ‘পাহাড়ে’র সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি ব্যবহার করে পোস্টার তৈরি করেছেন অনেকে।

সম্প্রতি দক্ষিণ কলকাতা জেলা বিজেপির সম্পাদক কাজল ভৌমিকের বিরুদ্ধে ১১৯ ও ১২০ নম্বর ওয়ার্ডের বেশ কিছু জায়গায় উদ্ধার হওয়া টাকার সঙ্গে মুখ্যমন্ত্রীর ছবির পোস্টার লাগাতে দেখা যায়। এরপরই তাঁর বিরুদ্ধে বেহালা থানায় অভিযোগ দায়ের করা হয়। সেই অভিযোগের ভিত্তিতেই গ্রেপ্তার করা হয়েছে কাজল ভৌমিককে।

প্রসঙ্গত, দিন কয়েক আগে নজরুল মঞ্চের অনুষ্ঠান থেকে মুখ্যমন্ত্রী অভিযোগ করেছিলেন, উদ্ধার হওয়া টাকার সঙ্গে তাঁর ছবি ব্যবহার করে তাঁকে কালিমালিপ্ত করার চেষ্টা করছে বিরোধীরা। তাঁর দিকে কালি ছেটালে পালটা আলকাতরা ছেটানোর হুঁশিয়ারিও দিয়েছিলেন তিনি। বারবার বলেছিলেন, এই ধরণের দুর্নীতির সঙ্গে তাঁকে যেন কেউ না জড়ান। পার্থ চট্টোপাধ্যায় দোষী প্রমাণিত হলে তাঁর শাস্তি হবে, এমনটাও বলেছিলেন। তা সত্বেও সোশ্যাল মিডিয়ায় জুড়ে শুধুই নানারকম মিমের ছড়াছড়ি।