নিউজপোল ডেস্ক: লোকসভা নির্বাচনের আগে থেকেই বাংলায় যে গেরুয়া ঝড় উঠেছিল, তা এখনও পর্যন্ত জারি রয়েছে। কেন্দ্র বিজেপি-র তরফে ৬০ লক্ষ কর্মী-সমর্থকের লক্ষ্যমাত্রা দেওয়া হয়েছিল রাজ্য গেরুয়া সংগঠনকে। কিন্তু তাতেও একপ্রকার ছক্কা হাঁকিয়েছে দিলীপ ঘোষের নেতৃত্বাধীন রাজ্য বিজেপি শিবির। ইতিমধ্যে সদস্যপদের জন্য প্রায় এক কোটি আবেদনও জমা পড়েছে। এভাবে চলতে থাকলে খুব শিগগিরই যে উত্তরপ্রদেশের মতো রাজ্যকেও পেছনে ফেলে যাবে, সেই কথাও জানিয়েছে রাজ্য বিজেপি।
লোকসভা নির্বাচনের আগে থেকেই গেরুয়া ঝড় ঢুকেছিল বাংলায়। মমতা বন্দ্যোপাধ্যায়ের ৪২-এ ৪২ তত্ত্ব কার্যত ব্যর্থ হয়েছিল। এমনকী, বাংলায় বিজেপি-ই সংখ্যাগরিষ্ঠতা পেত বলে তৃণমূলের বিরুদ্ধে ভোটে কারচুপির অভিযোগ এনেছিলেন দিলীপ ঘোষ এবং অন্যান্য বিজেপি নেতা-সমর্থকরা। এদিকে গেরুয়া শিবিরের এহেন সাফল্য দেখে কেন্দ্রের তরফে ৬০ লক্ষ সদস্যপদের লক্ষ্যমাত্রা দেওয়া হয়েছিল রাজ্যকে। রাজ্য বিজেপি-র প্রধান দিলীপ ঘোষ এই বিষয়ে প্রকাশ্যে ঘোষণা করেছিলেন, বাংলা থেকে এক কোটি নতুন সদস্য যোগ দেবেন বিজেপি-তে। সেই অনুসারে শুরু হয়েছিল আবেদনপত্র জমা নেওয়ার কাজ। পরিসংখ্যান বলছে, গত বুধবার পর্যন্ত প্রায় ৯৮ লক্ষ মানুষ বিজেপি-র সদস্যপদ নেওয়ার জন্য আবেদন জানিয়েছেন। ফলে গেরুয়া শিবিরে যে খুশির হাওয়া, বলা বাহুল্য। আপাতত তারা আগামী বিধানসভা নির্বাচনের দিকেই তাকিয়ে।
চলতি বছরের আগস্ট মাস পর্যন্ত পাওয়া রিপোর্ট বলছে, রাজ্যগুলির মধ্যে বিজেপি সদস্যের হিসেবে শীর্ষে রয়েছে উত্তরপ্রদেশ। সেখানে ১.৩৬ কোটি মানুষ গেরুয়া শিবিরে নাম লিখিয়েছেন। এই রাজ্যের মানুষ যে হারে সদস্যপদ গ্রহণ করছেন, তাতে অদূর ভবিষ্যতে উত্তরপ্রদেশকেও ছাপিয়ে যাবে বলে আশাবাদী বিজেপি নেতৃত্ব।