করোনার তৃতীয় ঢেউয়ে বিপর্যস্ত সারা দেশ। তার প্রভাব গভীর ভাবে পড়তে শুরু করেছে আইপিএলেও। সোমবার নাইট শিবিরের দুই ক্রিকেটারের আক্রান্তের খবরের পর মঙ্গলবার সকালে লক্ষ্মীপতি বালাজিরও করোনা রিপোর্ট পজিটিভ এসেছিল। পরিস্থিতি আরও জটিল হয়ে উঠল সানরাইজার্স হায়দরাবাদের উইকেটকিপার ঋদ্ধিমান সাহার করোনায় আক্রান্তের খবরে।

মঙ্গলবারই মুম্বইয়ের বিরুদ্ধে খেলা ছিল হায়দরাবাদের। তার আগে বাংলার ঋদ্ধিমান করোনা টেস্টের রিপোর্ট পজিটিভ এসেছে। যা বেশ চাপে ফেলে দিয়েছে বোর্ডকে। যার জেরে তড়িঘড়ি আইপিএল বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হল। হায়দরাবাদের এক কর্তা খবরের সত্যতা স্বীকার করে নিয়ে বলেছেন, ‘ঋদ্ধিমান সাহার রিপোর্ট পজিটিভ এসেছে। পুরো টিমকে এখন আইসোলেশনে রাখা হয়েছে।’

শুরুর দিকে টিমে জাযগা পেলেও সে ভাবে ছন্দে না থাকার জন্য পরের দিকে বাদ পড়েছিলেন টিম থেকে। আগের ম্যাচেও ঋদ্ধিমান টিমের সঙ্গেই ডাগআউটে বসেছিলেন। আইপিএলের নিয়ম অনুযায়ী প্রতি সপ্তাহে দু’বার করে করোনা টেস্ট করা হয় টিমের প্রতি সদস্যের। সেই নিয়ম মাফিক কোভিড টেস্টের ফলই পজিটিভ এসেছে ঋদ্ধির। আইপিএলে অনেকেই নিজের পরিবার নিয়ে থাকলেও ঋদ্ধির পরিবার রয়েছে কলকাতাতেই। ঋদ্ধির করোনায় আক্রান্ত হওয়ার খবর বেশ চিন্তায় ফেলে দিয়েছে তাঁর পরিবারকে।