নিউজপোল ডেস্কঃ অবশেষে ভক্তদের জন্য ভারতবর্ষের অন্যতম শৈব তীর্থক্ষেত্র তারকেশ্বরের শিব মন্দির খুলতে চলেছে। করোনা পরিস্থিতিতে সরকারি স্বাস্থ্য বিধি মেনে মন্দির গর্ভ গৃহে গিয়ে শিবের মাথায় জল ঢালতে পারবেন। তবে, মন্দিরের কমিটি সুত্রে জানা গেছে মন্দিরে মধ্যে ২০ জন করে ভক্ত জল ঢেলে মন্দির থেকে বের হলে আবার কুড়ি জন মন্দিরে প্রবেশ করবে। মঙ্গলবার এই বিষয়ে একটা নোটিশ জারি করে মন্দির কর্তৃপক্ষ। বুধবার থেকে পুরোপুরি ভাবে ভক্তদের জন্য খুলে দেওয়া হবে তারকেশ্বর মন্দির।

image of tarakeshar mandir এর ছবির ফলাফল

উল্লেখ্য, করোনা পরিস্থিতিতে গত ১৮ ই মার্চ ২০২০ সালে পুরোপুরি ভক্তদের জন্য বন্ধ করে দেওয়া হয়েছিল তারকেশ্বর মন্দির।পাশাপাশি পরবর্তীতে ১১ ই এপ্রিল তারকেশ্বর এস্টেট গাজন মেলা এবং শ্রাবনী মেলা বন্ধ করে দেয়। ভারতবর্ষের অন্যান্য বেশ কয়েকটি মন্দির খোলা হলেও তারকেশ্বর মন্দির বন্ধ রাখা হয়। পরবর্তী কালে সরকারি স্বাস্থ্য বিধি মেনে সেপ্টেম্বরের চার তারিখ সর্বসাধারণের জন্য মন্দির দর্শনের জন্য খুলে দেওয়া হলেও গর্ভ গৃহে জল ঢালা নিষেধ ছিল। এদিন তারকেশ্বর মন্দির কর্তৃপক্ষ সব নিষেধাজ্ঞা তুলে দিয়ে বুধবার থেকে গর্ভ গৃহে জল ঢেলে পূজা আর্চনা করতে পারবেন ভক্তরা।

অপরদিকে একজন এ বিষয়ে বলেন, মন্দির খুললেও গর্ভ গৃহে ভক্তদের প্রবেশ নিষেধাজ্ঞা থাকায় পুর্নার্থীদের আসা যাওয়া কম ছিলো। কিন্তু বুধবার থেকে ভক্তরা গর্ভ গৃহে জল ঢালতে পারলে পুর্নার্থীদের আনাগোনা বাড়বে। আমাদেরও ব্যবসার ভাটার টান কাটবে। আজ থেকে ভারতবর্ষের অন্যতম পবিত্র তীর্থ ভুমি তারকেশ্বর মন্দিরে গর্ভ গৃহ ভক্তদের জন্য খুলে যাওয়া খুশির হাওয়া পুর্নার্থীদের মধ্যে।