জন্ম থেকেই বিরল এক সমস্যার শিকার পাকিস্তানের বাসিন্দা আফশিন গুল (Afsheen Gul)। সেরিবাল পলসিতে আক্রান্ত আফসিন একটি বিরল রোগে ভুগছেন যার কারণে তার তার ঘাড়টি পুরো ৯০ ডিগ্রি ঘুরে যায়।

পরিবার সূত্রে খবর, সমস্যাটি প্রথম দেখা দেয় যখন গুল মাত্র আট মাস বয়সে বাইরে খেলার সময় তার ঘাড়ে চোট পান। কিন্তু সেই সামান্য আঘাত যে এমন ভয়াবহ পরিণতি বয়ে আনতে পারে সেই ব্যাপারে বিন্দুমাত্র ধারণা ছিল না আফসিনের পরিবারের সদস্যদের। ওই আঘাতের কারণেই পরে সেরিব্রাল পলিসিতে আক্রান্ত হয় সে।

কিন্তু সম্প্রতি তাকে এবং তার পরিবারকে আসার আলো দেখান ভারতের চিকিত্‍সক ডাঃ রাজাগোপালন কৃষ্ণ। আফসিনের ভাই ইয়াকুব সম্প্রতি টিভিতে দেখেন যে আফসিনের মতোই সেরিব্রাল পলিসিতে আক্রান্ত এক কিশোরকে সুস্থ করে দিয়েছেন ন্যাশনাল হেলথ সার্ভিসের এই চিকিত্‍সক। এরপরেই আফসিনকে ভারতে নিয়ে আসা হয় এবং তার অস্ত্রপ্রচার করেন ডাঃ রাজাগোপালন কৃষ্ণ।

জানা যাচ্ছে, এই অস্ত্রপ্রচার সফল হয়েছে। অস্ত্রপ্রচারের ফলে আফসিনের বেঁকে যাওয়া ঘাড়ও সোজা করা সম্ভব হয়েছে। তবে এখনও পুরোপুরি সুস্থ হয়ে উঠতে তার বেশ কিছুদিন সময় লাগবে। তাকে সাপোর্টে থাকতে হবে আরও বেশ কয়েক মাস। তারপরেই একটি নতুন সুন্দর জীবন পাবে আফসিন।

 

আরো পড়ুন:  Maggie: বাজারে ম্যাগীর দাম বাড়ল মুদ্রাস্ফীতির কারণে