নিউজপোল ডেস্কঃ স্মোকি আইয়ের ট্রেন্ডস এখন ফ্যাশনে ইন। কাজল কালো চোখের জয় সর্বত্র। যে কোনও ওয়েস্টার্ন পোশাকের সঙ্গেই বানাতে পারেন স্মোকি আই। ইন্টারনেট ঘেঁটে পছন্দ সই ডিজাইন বেছে নিলেই হল। তবে, জেনে নিন স্মোকি আই তৈরির সময় কী কী মনে রাখবেন।

১. ঠিক মতো আইশ্যাডোগুলো ব্লেন্ড না করলে লুকটা মোটেই ভালো লাগবে না। তাই যতক্ষণ হার্শ কোনো লাইন না বোঝা যায়, ততক্ষণ ব্লেন্ডিং করে যেতে হবে।

২. যখন আমরা কোনো ডার্ক স্মোকি আই মেকআপ করতে যাব, তখন চোখে আই প্রাইমারের পাশাপাশি একটা বেইজ কিন্তু মাস্ট। যেমন- ব্ল্যাক স্মোকি আই মেকআপ করতে চাইলে প্রথমে একটা ব্ল্যাক কাজল আই লিডে লাগিয়ে নিয়ে সেটা ব্লেন্ড করে নিবেন এরপর ব্ল্যাক আইশ্যাডো লাগাবেন। এতে করে আইশ্যাডোর কালার অনেক গাড় দেখা যায় এবং দেখতেও সুন্দর লাগে।

৩. অনেক সময় দেখা যায় বেইজ মেকআপ করে ফেলার পর ভারি এবং ডার্ক স্মোকি কোনো আই লুক করতে গেলে আন্ডার আইটাও ডার্ক লাগে। এটা ডার্ক কালারের আইশ্যাডোগুলো ফল আউটের কারণে হতে পারে। তাহলে ডার্ক কোনো স্মোকি লুক করতে চাইলে আগে আই মেকআপ করে নিন। এরপর একটি মেকআপ ওয়াইপসের সাহায্যে ফল আউটগুলো ক্লিন করে নিয়ে বেইজ মেকআপ শুরু করুন।

৪. স্মোকি আই মেকআপ করলে আন্ডার আইটা কিন্তু ব্রাইট হওয়া জরুরি। তাই স্কিনের থেকে ২-৩ শেড লাইট কোনো কনসিলার দিয়ে অবশ্যই আন্ডার আইটা হাইলাইট করে নিবেন। এতে করে স্মোকি লুকটা সুন্দর ফুটে উঠবে এবং ফ্রেশ লাগবে দেখতে।