নিউজপোল ডেস্কঃ বর্তমান সময়ে শরীর ফিট রাখা সবার দরকার। করোনা, লকডাউনের জন্য অনেকদিন বাড়ি থাকতে হয়েছে। এখন অফিস-কাছারি শুরু হলেও মুষ্টিমেয় লোকের অফিস হচ্ছে বাড়ি থেকে। দীর্ঘদিন বাড়ি থাকা ফলে অনেকেরই ওজন বেড়েছে। অনেকেরই দাবি, তারা বাড়ি থেকে আনফিট হয়ে গিয়েছেন। তবে, জানেন কি আপনার সহজ কয়টি অভ্যেসের জন্য বাড়ি বসেও ফিট থাকতে পারবেন আপনি। জেনে নিন কী করবেন ফিট থাকতে।

1. নির্দিষ্ট সময় খাওয়া-দাওয়া করুন। সঠিক সময় ব্রকফাস্ট করুন। তারপর দুপুরের খাবার ঠিক সময় খান। অফিসের কাজ যতই থাকুক, রাতে খেতে দেরি করবেন না। ঘুমাতে যাওয়ার ২ ঘন্টা আগে খাবার খাবেন।

2. ঘরের টুকটাক কাজ করলে আপনার শরীর বেশ ঝরঝরে থাকে।  ঘরের ছোটছোট কাজের মধ্যে বিছানা গুছানো ও ঘর ঝাঁট দেওয়া, বাড়ি পরিষ্কার করার মতো কাজ করতে পারেন।

3. দেহের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির জন্য শরীরচর্চা বা ব্যায়াম করার কোনও বিকল্প নেই। প্রতিদিনের রুটিনে ১৫-২০ মিনিট শরীর চর্চার জন্য আলাদা করে রাখলে আপনার দেহ বেশ ঝরঝরে ও মেদহীন থাকবে। শরীর চর্চার মাধ্যমে দেহের ক্লান্তিও দূর হয়। তাই গৃহবন্দি থাকাকালিন সময়ে ফিট থাকতে হলে শরীর চর্চার অভ্যাস গড়ে তোলা অত্যন্ত জরুরি।