(Train) যাত্রীদের মনোরঞ্জনের কথা ভেবে বড়সড় পদক্ষেপ নিল পূর্ব রেল। সোমবার থেকেই হাওড়া ডিভিশনের লোকাল ট্রেনে চালু হতে চলেছে LED TV পরিষেবা। এরফলে যাত্রীদের একঘেয়েমি যাত্রায় অনেকখানি বিনোদন আসতে চলেছে। মেট্রো স্টেশনে যেমন TV থাকে, তেমনই লোকাল ট্রেনের ভিতরেও TV চালানোর ব্যবস্থা করেছে পূর্ব রেল। সোমবার থেকেই হাওড়া ডিভিশনে এই পরিষেবা শুরু করা হচ্ছে বলে পূর্ব রেলের তরফে জানানো হয়েছে।(Train)

Train: TV will run on the train, passengers will watch
ট্রেনেই চলবে টিভি, দেখবেন যাত্রীরা

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী এ প্রসঙ্গে এই সময় ডিজিটালকে জানিয়েছেন, “হাওড়ায় 50টি রেকেই পর্যায়ক্রমে LED TV লাগানো হবে। প্রতিটি কামরায় 4টি করে LED TV বসানো হচ্ছে।” তিনি জানিয়েছেন, সোমবার সকাল 11টা 15-র হাওড়া-ব্যান্ডেল লোকালে প্রথম এই পরিষেবা শুরু করা হচ্ছে।

LED TV বসানোর জন্য একটি প্রাইভেট সংস্থাকে বরাত দেওয়া হয়েছে। সবচেয়ে বড় ব্যাপার হল, এর জন্য রেলের তরফে একটি কড়িও খরচ করা হচ্ছে না। উলটে রেলের কোষাগারে ঢুকবে টাকা। টিভির 70 শতাংশ জুড়ে ওই সংস্থা নিজেদের নানা অনুষ্ঠান ও বিজ্ঞাপন প্রচার করবে। বাকি 30 শতাংশে রেলের বিভিন্ন সতর্কবার্তা, কর্মসূচি, পরের স্টেশনের নাম যাত্রীদের দেখানো হবে।(Train)