নিউজপোল ডেস্ক: গ্রহান্তরের জীব নিয়ে আগ্রহ রয়েছে কমবেশি সকলেরই। তবে এর অর্থ কি প্রতিটি অদ্ভুত ঘটনার কারণ হিসেবেই ভিনগ্রহীদের দায়ী করা?‌ না, কখনই তা নয়। কিন্তু মানুষ সেটা করতেই বেশি ভালোবাসে।
দিনকয়েক আগে লাহোরের আকাশে কালো গোলাকৃতি মেঘ দেখা গিয়েছে। যার জেরে গ্রহান্তরের জীবের অস্তিত্ব নিয়ে জল্পনা তুঙ্গে। এই গোলাকৃতি মেঘ ভেসে বেড়াচ্ছে লাহোরের আকাশে।
অশুভ মেঘ বলছেন কেউ কেউ। একজন আবার বলেছেন যে ‘ভিনগ্রহীরা’ এসে গেছে। অন্য একজন কৌতুক করে বললেন, এত ধূমপানের কারণে ধোঁয়ার বৃত্ত ঘুরে বেড়াচ্ছে। আরেক লাহোরবাসীর কথায়, সারা বিশ্বকে জানানো হচ্ছে লাহোরেই একমাত্র বাষ্প হয়।
রিপোর্ট অনুযায়ী, ২০১৫ সালে ঠিক একইরকম গোলাকৃতি কালো ধোঁয়ার বৃত্ত দেখা যায় কাজাখস্থানে। ন্যাশানাল ব্রডকাস্টিং কোম্পানির রিপোর্ট অনুযায়ী যা ১৫ মিনিট পর আবার মিলিয়েও যায়। ব্রিটেনের এক কিশোরী জর্জিনা হিয়াপ এইরকম এক বিস্ময়কর অবস্থার ভিডিও রেকর্ড করে তার ফোনে। ওয়ারউইক ক্যাসেলের একটি পাইরোটেকনিক পরীক্ষার পরে ফাঁস হয় রহস্য। একই ঘটনা ঘটে ২০১৩ সালে ফ্লোরিডাতে এবং ২০১২ সালে শিকাগোতে। ফ্লোরিডায় আতসবাজি পরীক্ষা এবং শিকাগোতে ইলেক্ট্রিক ট্রান্সফরমার উড়ে যাওায়ার ফলে এই ঘটনা ঘটে। একটি সংবাদমাধ্যমের ওয়েবসাইটে প্রকাশিত খবর অনুযায়ী বিস্ফোরণের পরে সাধারণত ধোঁয়ার বৃত্তাকার ধোঁয়ার বৃত্ত তৈরি হয়।