ফের নজির গড়লেন পৃথ্বী শ। বিজয় হাজারে ট্রফিতে স্বপ্নের ফর্মে এই তরুণ ওপেনার। এ বার আরও একটি মাইলস্টোন গড়লেন তিনি। বিজয় হাজারে ট্রফিতে ৮০০ রান করলেন পৃথ্বী শ। বোর্ডের ঘরোয়া এই টুর্নামেন্টে এখনও পর্যন্ত এটাই সর্বাধিক। আজ ফাইনালে উত্তরপ্রদেশের বিরুদ্ধে ব্যাটিং করার সময়ই ৮০০ রানের মাইলস্টোন স্পর্শ করলেন পৃথ্বী।

ফাইনালে উত্তরপ্রদেশের বিরুদ্ধে ৩৯ বলে ৭৩ রান করেন ২১ বছরের এই ডান হাতি ওপেনার। ইনিংসে সাজানো ৪টি ছয় ও ১০টি চার। বিজয় হাজারেতে এত দিন সর্বোচ্চ রান ছিল ময়াঙ্ক আগারওয়ালের। ২০১৭-১৮ মরসুমে মোট ৭২৩ রান করেছিলেন ময়াঙ্ক। গত বৃহস্পতিবারই ময়াঙ্কের সেই রেকর্ড ভেঙে দেন পৃথ্বী। কর্ণাটকের বিরুদ্ধে সেমিফাইনালে সেই রেকর্ড ভেঙে দেন তিনি। এ বার আরও একটি মুকুট জুড়ল তাঁর মাথায়।

চলতি বিজয় হাজারে ট্রফিতে একের পর এক রেকর্ড গড়েছেন পৃথ্বী শ। লিস্ট এ ক্রিকেটে রান তাড়া করতে নেমে বিরাট কোহলি আর মহেন্দ্র সিং ধোনির ১৮৩ রানের রেকর্ড ভেঙে দিয়েছিলেন পৃথ্বী। সৌরাষ্ট্রের বিরুদ্ধে ১৮৫ রান করেছিলেন তিনি। তার আগে পুদুচেরির বিরুদ্ধে ডাবল সেঞ্চুরিও করেন পৃথ্বী। ২২৭ রান করেছিলেন তিনি। অস্ট্রেলিয়া সফরে অ্যাডিলেড টেস্টে খারাপ পারফরমেন্সের পরই এগারো জনের দল থেকে বাদ পড়েন তিনি। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজেও ডাক পাননি। জাতীয় দলে ফিরে আসার জন্য বিজয় হাজারে ট্রফিকেই পাখির চোখ করেন পৃথ্বী শ। ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজে এখনও দল ঘোষণা হয়নি। তার আগে নিজের জাত চেনালেন পৃথ্বী শ।