ঘাটাল মাস্টারপ্ল্যানের আর্থিক অনুমোদনের খবরে খুশি ঘাটালবাসী। প্রতিবছর বর্ষায় প্লাবিত হয় ঘাটালের বিস্তীর্ণ এলাকা। বন্যার জলে প্লাবিত হয় রাজ্যসড়ক থেকে গ্রামীন সড়ক, লক্ষ লক্ষ মানুষ জলবন্দি হয়ে পড়েন। এর সাথে ঘাটাল মহকুমার চন্দ্রকোনা ও দাসপুরেরও বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়।

ঘাটালবাসীর অভিযোগ প্রতিবার ভোটের সময় প্রতিশ্রুতি দিয়েছে বিভিন্ন রাজনৈতিক দল।তবে এবারে ঘাটাল মাস্টারপ্ল্যানের আর্থিক অনুমোদন পাওয়ায় খুশি ঘাটালের বানভাসি মানুষ। তবে ঘাটালের বানভাসি মানুষের দাবি একাধিকবার প্রতিশ্রুতি মিলেছে কিন্তু কাজ হয়নি। কেন্দ্র ও রাজ্য সরকারের কাছে ঘাটাল মাস্টার প্ল্যান রূপায়নের দ্রুত দাবি তুলছেন ঘাটালের বানভাসি মানুষ।

ঘাটাল ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি দিলীপ মাঝি বলেন, যতটুকু শুনেছি আর্থিক অনুমোদন হয়নি। এটি প্রাথমিক পর্যায়ের কাজ শুরু হয়েছে। তবে কে কি বললো আমরা তাতে কান না দিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় আগেই ঘাটাল মাস্টার প্ল্যানে ৫০০ কোটি টাকা অনুমোদন দিয়েছেন। তাতে বেশকিছু কাজও চলছে।ঘাটালবাসী ও রাজ্যের মানুষ আমাদের মুখ্যমন্ত্রীর দিকেই তাকিয়ে আছে আর তার হাত ধরেই ঘাটাল মাস্টার প্ল্যানের কাজ সম্পন্ন হবে।তবে কেন্দ্র সরকার যদি সহযোগিতা করে তাকে স্বাগত।