নিউজপোল ডেস্কঃ নিজেকে সুন্দর রাখতে কে না চায়। নিজেকে আরও সুন্দর ও আকর্ষণীয় করতে সবার আগে দরকার নিজের চুলের যত্ন। আর তাছাড়া চুল নিয়ে এক্সপেরিমেন্ট চলে প্রায়শই। কখনও স্ট্রেটনিং, কার্ল, কখনও বা চলছে চুলের কালার করা। আর এতকিছুর ফলে ক্ষতিগ্রস্থ হয় চুল। অধিক চুল পড়া, চুল রুক্ষ্ম হওয়া, খুশকি, চুল সাদা হয়ে যাওয়ার মতো একাধিক সমস্যা দেখা দেয়। এই সকল সমস্যা দূর করতে হাতিয়ার করুন পেঁয়াজ। নিয়মিত পেঁয়াজের মাস্ক ব্যবহার করলে চুলের সমস্যা সমাধান হবে। রইল কয়টি পেঁয়াজের হেয়ার মাস্কের হদিশও…

1. পেঁয়াজের রস ও মধু দিয়ে তৈরি হেয়ার মাস্ক লাগাতে পারেন। এক্ষেত্রে, পেঁয়াজের রস আধ কাপ, মধু ১ টেবিল চামচ নিয়ে ভালো করে মেশান। স্ক্যাল্পে লাগান। কিছুক্ষণ রেখে শ্যাম্পু করে নিন। এতে চুল পড়া কমবে।   

চুলের যত্নে পেঁয়াজের রস দিয়ে তৈরি হেয়ার মাস্ক

2. লাগাতে পারেন পেঁয়াজের রস ও ক্যাস্টর অয়েলের মাস্ক। ২ টেবিল চামচ পেঁয়াজের রস ও ২ টেবিল চামচ ক্যাস্টর অয়েল নিন। তুলোয় করে মাথাত লাগান। কিছুক্ষণ রেখে ধুয়ে নিন। এতে, চুল মজবুত হবে। সঙ্গে নতুন চুল গজাবে।  

3. ব্যবহার করুন পেঁয়াজের রস ও পাতিলেবুর মাস্ক। ৩ টেবিল চামচ পেঁয়াজের রসের সঙ্গে ১ টেবিল চামচ পাতিলেবুর রস মেশান। তুলোয় করে লাগিয়ে ধুয়ে নিন। সপ্তাহে ৩-৪ বার ব্যবহার করতে পারেন। উপকার পাবেন। চুল মজবুত হবে ও খুশকি দূর হবে।