নিউজপোল ডেস্ক: মহেন্দ্র সিং ধোনি আর কতদিন খেলা চালিয়ে যাবেন? এই প্রশ্ন এখন ভারতের ক্রীড়া মহলে সবথেকে চর্চ্চিত বিষয় হয়ে দাড়িয়েছে। এই নিয়ে এবার মুখ খুলেছেন প্রাক্তণ ভারতীয় ব্যাটসম্যান সঞ্জয় মঞ্জরেকর।

স্টার স্পোর্টসের ক্রিকেট কানেক্টেড অনুষ্ঠানে ভারতের প্রাক্তণ ব্যাটসম্যান সঞ্জয় মঞ্জরেকর বলেছেন, ‘বিরাট কোহলির বিয়েতে ধোনির সঙ্গে কিছুটা সময় কাটানোর সুযোগ পেয়েছিলাম। তখন ধোনি বলে, যতদিন আমি দলের দ্রুততম স্প্রিন্টারকে দৌড়ে হারাতে পারব, ততদিন নিজেকে আন্তর্জাতিক ক্রিকেট বা সর্বোচ্চ মঞ্চের ক্রিকেটের জন্য যথেষ্ট ফিট বলে মনে করব।’ এইভাবেই ধোনি নিজেকে ফিট রাখার মাপকাঠি তৈরি করেছেন। অবসর ঘিরে যাবতীয় জল্পনার একটা উত্তর খুঁজতে গিয়ে মাহি এভাবে ফিটনেস নিয়ে মাপকাঠি মেপে রেখেছেন তা অবিশ্বাস্য।

আইপিএলে এম এস ধোনির পারফর্মেন্স নিয়ে বলতে গিয়ে বলেছেন, আসন্ন আইপিএলে ধোনি যথারীতি সফল হবেন এবং ভবিষ্যতে জাতীয় দলের জার্সিতে তাঁকে ফিরতে দেখা অসম্ভব নয়। অন্ততপক্ষে নিজের তৈরি মানদণ্ড যদি পেরিয়ে যেতে পারেন মাহি, তবে তাঁকে আবার আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যেতেই পারে। ইতিমধ্যেই ধোনি আইপিএলের প্রস্তুতি নিতে শুরু করেছেন। রাঁচির জেএসসিএ স্টেডিয়ামে ঘাম ঝড়িয়েছেন, বোলিং মেশিনের সাহায্যে নেটে ব্যাট করেছেন। আসন্ন আইপিএল নিয়ে এম এস ধোনি নিজে ভীষণভাবে সিরিয়াস তা বোঝাই যাচ্ছে এই উদ্যোগী হওয়া থেকে।