নিউজপোল ডেস্কঃ হোয়াটসঅ্যাপে আর প্রাইভেসি থাকছে না,বেশ কিছুদিন ধরেই এই আশঙ্কার দানা বেঁধেছে গ্রাহকদের মধ্যে। অনেকেই অ্যাপটি ছেড়ে এখন টেলিগ্রাম, সিগন্যালের পথে। তার মধ্যে খবর এসেছে যে গুগল সার্চে মিলছে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের সংবেদনশীল তথ্য। তারপরেই তড়িঘড়ি সাফাই দিল মার্ক জুকারবার্গের সংস্থা।

প্রসঙ্গত,হোয়াটসঅ্যাপের নয়া প্রাইভেসি পলিসি নিয়ে সরগরম নেটদুনিয়া। ইউজারদের নাম, ছবি ও এমনকী কথোপকথন প্রকাশ্যে চলে আসার অভিযোগ উঠেছে। গুগল সার্চে নাকি মিলছে হোয়াটসঅ্যাপ গ্রুপের সমস্ত তথ্য।অবশেষে এই পরিস্থিতিতে মুখ খুলল হোয়াটসঅ্যাপ।এই প্রথম তারা এই নিয়ে বিবৃতি দিল। সেই বিবৃতিতে পরিষ্কার বলা হয়েছে, ‘‘সম্প্রতি আমরা আমাদের প্রাইভেসি পলিসি আপডেট করেছি। আর তার পর থেকেই নানা প্রশ্নের সম্মুখীন হয়েছি আমরা। চারদিকে অনেক গুজব রয়েছে। তাই কিছু কমন প্রশ্নের উত্তর দেওয়া হচ্ছে। আমরা পরিষ্কার করে বলে দিতে চাই পলিসি আপডেটের ফলে বন্ধু ও পরিবারের সদস্যদের সঙ্গে শেয়ার করা আপনাদের মেসেজের গোপনীয়তায় বিন্দুমাত্র প্রভাব পড়বে না।’’
হোয়াটসঅ্যাপ আরও জানাচ্ছে, তারা কিংবা ফেসবুক কেউই ইউজারদের ব্যক্তিগত মেসেজ পড়ছে না কিংবা তাদের কল শুনছে না। কাদের সঙ্গে ইউজাররা যোগাযোগ রাখছেন কিংবা কোন লোকেশনে তাঁরা রয়েছেন, সেই তথ্যও শেয়ার করে না হোয়াটসঅ্যাপ। হোয়াটসঅ্যাপে প্রাইভেট গ্রুপগুলির গোপনীয়তাও সম্পূর্ণ সুরক্ষিত।