নিউজপোল ডেস্কঃ বলিউডের বড়পর্দায় আসছে বাংলার ‘অ্যাম্বুল্যান্স দাদা’ অর্থাৎ করিমুল হকের বায়োপিক। এ নিয়ে বলিউড প্রযোজন করিম মোরানি এবং পরিচালক বিনয় মুদগলের সঙ্গে মউ সাক্ষর হয়েছে করিমুল হকের। এই উদ্দেশ্যে পরিচালকের ফোন কল পেয়ে বুধবার মুম্বইয়ে উড়ে যান করিমুল। এরপর সই সাক্ষর সম্পন্ন করে শনিবার ফিরে আসেন।

এই খবরে আনন্দিত করিমুলের গ্রামের মানুষ। করিমুল জলপাইগুড়ি জেলার ধলাবাড়ি গ্রামের বাসিন্দা। সেখানে তিনি ‘অ্যাম্বুল্যান্স দাদা’ নামেই পরিচিত। কারণ শহর থেকে বহু দূরের প্রান্তিক এলাকার বাসিন্দাদের চিকিৎসার জন্য নিজের বাইককেই অ্যাম্বুল্যান্সের মতো ব্যবহার করেন করিমুল। বাইকেই প্রান্তিক গ্রামের  রোগীদের পৌঁছে দিতেন হাসপাতালে। এই কাজেই বছরের পর বছর ধরে তিনি সমাজসেবা করে চলেছেন। তার স্বীকৃতি হিসেবে ২০১৭ সালে ‘পদ্মশ্রী’ সম্মানে ভূূূষিত হয়েছেন। এরপর তাঁকে নিয়ে সিনেমা তৈরির পরিকল্পনা তৈরি হয়।

করিমুল নিজেও খুশি। কারণ তাঁকে নিয়ে বলিউডের বড়পর্দায় এক অনুপ্রেরণা জাগানো ছবি হতে চলেছে। করিমুল এই ছবির ব্যাপারে বলতে গিয়ে আরও জানান, তাঁর বায়োপিকের ওপর ছবির শুটিং আগামী বছর জানুয়ারিতে শুরু হওয়ার কথা ছিল। কিন্তু লকডাউনের কারণে তা ব্যহত হয়। শুধু তাই নয়, করিমুলের চরিত্রে অভিনয়ের কথা ছিল বলিউডের প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের। সুশান্তের আকস্মিক মৃত্যুতে খুবই শোকাহত হয়েছিলেন করিমুল।
এরপর বলিউডের আর এক জনপ্রিয় অভিনেতা সোনু সুদের কথাও ভাবেন পরিচালক। তবে করিমুলের থেকে সোনুর উচ্চতা বেশি। তাই সে পরিকল্পনাও অচিরেই ব্যর্থ হয়। তবে ছবিতে করিমুলের চরিত্রে চমক থাকবে বলেই জানিয়েছেন পরিচালক। সেক্ষেত্রে বলিউডের বেশ কিছু জনপ্রিয় তারকাদের নামও এসেছে।সেই তালিকায় আছেন কিং খানও।