নিউজপোল ডেস্ক: ছেলে হোক বা মেয়ে, স্বাস্থ্য সম্পর্কে ইদানীংকালে সবার মধ্যেই অল্পবিস্তর সচেতনতা বেড়েছে। নিজেকে আকর্ষণীয় করে তোলার দৌড়ে কেউই পিছিয়ে নেই। যেভাবেই হোক, নির্মেদ শরীরের দিকেই আগ্রহ এই প্রজন্মের। যদি শুধুমাত্র নিজেকে আকর্ষণীয় করে তোলাই কোনও পুরুষের লক্ষ্য হয়, তাহলে নিয়মিত জিমে গিয়ে ঘাম ঝরানোর আর দরকার নেই বলেই মনে করছেন গবেষকরা। তাঁদের দাবি, অল্প মেদওয়ালা পুরুষরাই মহিলাদের কাছে বেশি বিশ্বাসযোগ্য।
ইউনিভার্সিটি অফ মিসৌরির গবেষকরা জানিয়েছেন, মেদওয়ালা পুরুষদেরই পছন্দ করেন মহিলারা। এর কারণ হিসেবে তাঁদের দাবি, অল্প মেদযুক্ত পুরুষদের অনেক বেশি নির্ভরযোগ্য মনে করেন মহিলারা। এছাড়া কাজের ক্ষেত্রেও তাঁরা নির্মেদ চেহারার পুরুষের তুলনায় বেশি মনযোগী হন। তবে এর পাশাপাশি গবেষকরা জানিয়েছেন, যেসব মহিলারা নিজেদের চেহারা নিয়ে দুশ্চিন্তা করেন, তাঁদের ক্ষেত্রে মেদযুক্ত পুরুষদের প্রতি আগ্রহ বেশি থাকে। এর কারণ হিসেবে তাঁদের দাবি, এই ধরনের পুরুষদের কাছে বেশি আত্মবিশ্বাস অনুভব করেন মহিলারা। ফলে দীর্ঘকাল উভয়ের মধ্যে সুসম্পর্ক বজায় থাকে।
এবার থেকে রেস্তোরাঁয় গিয়ে আর ‘এটা খাব না’, ‘ওটা খাব না’ বলে নিজেকে স্বাস্থ্যসচেতন প্রমাণ করার কোনও প্রয়োজন নেই। বাঙালি হয়ে খাওয়া নিয়ে লজ্জা! একটু মেদ তো থাকবেই, তাই না? বাঙালি, অথচ ভুঁড়ি থাকবে না, কী যে বলেন!