নিউজপোল ডেস্ক: বর্তমানের প্রযুক্তি নির্ভর পৃথিবীতে, প্রায় সমস্ত কিছুই অনলাইনে মাধ্যমে হয়ে থাকে। ব্যতিক্রম নয় প্রেমের সম্পর্কও। সঙ্গী খোঁজার জন্য আজকের প্রজন্মের মূল হাতিয়ার ডেটিং অ্যাপ। কী করে জনপ্রিয় হবেন সেখানে? সমীক্ষা জানাচ্ছে, নিজের পোষ্য অথবা অন্যান্য কোনও কুকুরের সঙ্গে ছবি দিলেই, একলাফে বেড়ে যাবে আপনার জীবনে প্রেম আসার সম্ভাবনা।

মার্কিন যুক্তরাষ্ট্রের একটি বাণিজ্যিক পোষ্য সংস্থা ‘পেট স্মার্ট’-এর সঙ্গে যৌথ উদ্যোগে এই বিষয়ে একটি সমীক্ষা করে নেভাডা বিশ্ববিদ্যালয়। ১,২০০ জন অংশগ্রহণকারীকে নিয়ে করা এই সমীক্ষার ফলাফল বলছে, ৭৮ শতাংশ মহিলা এবং ৮১ শতাংশ পুরুষ নিজেদের ডেটিং অ্যাপের প্রোফাইলে কুকুর ভাললাগার কথা বলেছেন অথবা কুকুরের সঙ্গে নিজেদের ছবি দিয়েছেন। ৬৪ শতাংশ মহিলা এবং ৪৯ শতাংশ পুরুষ জানিয়েছেন, কোনও মানুষ যদি কোনও কুকুরকে উদ্ধার করে থাকেন প্রতিকূল পরিস্থিতি থেকে, সেই সমস্ত মানুষের প্রতি তাঁরা বেশি আকৃষ্ট হবেন। ৭৫ শতাংশ মহিলা এবং ৫৪ শতাংশ পুরুষের বক্তব্য, কুকুর পছন্দ করেন না এরকম মানুষের সঙ্গে সম্পর্কে যেতেই এঁরা আগ্রহী নন।

‘পেটসিজ’ নামক অন্য একটি সংস্থা ১০০০ জন অংশগ্রহণকারীকে সম্ভাব্য সঙ্গীদের ছবি দেখানো হয়েছিল পোষয় সহযোগে। ফলাফলে দেখা গেছে, বিশেষ রকমের পোষ্য নিয়ে ছবি বিশেষভাবে আকর্ষণ তৈরি করে। কুকুর সহযোগে ছবি থাকলে মহিলারা ৭ শতাংশ পর্যন্ত আকর্ষণীয় হয়ে ওঠেন। পুরুষদের ক্ষেত্রে সংখ্যাটা ৩০ শতাংশ। ‘ওয়েববক্স’ নামক ইউকের একটি পশুখাদ্য সংস্থা একটি সামাজিক সমীক্ষা করে। এঁদের লক্ষ্য ছিল, ডেটিং অ্যাপে কুকুরের সঙ্গে ছবি দিলে গ্রহণযোগ্যতা বাড়ে কিনা, অথবা কতটা বাড়ে সেটা দেখা। ফলাফল বলছে, ১১৭ শতাংশ মহিলা এবং ৩৮ শতাংশ পুরুষের সঙ্গি পাওয়ার সম্ভাবনা বেড়ে যায় এই ক্ষেত্রে।